উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২৩

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩ নতুন সার্কুলার আজ প্রকাশিত হয়েছে । আপনি কি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২৩ বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছেন ? এখানে আপনি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট আবেদন সমস্ত তথ্য জানতে পারবেন যেমন আবেদনের শেষ তারিখ পিডিএফ সার্কুলার ইমেজ

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২৩

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২ pdf
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২
উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২
উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট আবেদন

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২ pdf

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

Today New Update Click Here

Today Notic

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ 2023 প্রকাশিত হয়েছে আপনি যদি উপবৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি খুঁজে থাকেন তাহলে ঠিক জায়গাতেই আপনি এসেছেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি খুব সহজে উপবৃত্তি সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির খবর এখানে জানতে পারবেন উপবৃত্তির আবেদন 2023 এস এস পি এম এর ওয়েবসাইট অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হয়। নিয়ম এবং সময়সূচী 2023 সালের সম্মানিত উপবিধি কর্মসূচির আওতায় স্কুল-কলেজের ভর্তিকৃত ষষ্ঠ একাদশ শ্রেণির শিক্ষার্থী নির্বাচন পদ্ধতি নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এখানে ও একাদশ শ্রেণীর ভর্তি কৃত সকল ছাত্র ছাত্রীরা তাদের যোগ্যতা অনুযায়ী উপবৃত্তির জন্য নির্ধারণ করা হয় ।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ

উপবৃত্তির জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা অধিদপ্তর। আপনি যদি ফরম পূরণ করতে আগ্রহী হন তাহলে অনলাইনে আবেদন করতে কি কি কাগজপত্র সংযুক্ত করতে হবে এবং কি কি কাগজপত্র প্রয়োজন হবে সকল তথ্য এখানে প্রকাশ করা হয়েছে উপবৃত্তি যুগ্য শিক্ষা প্রতিষ্ঠানকে কিভাবে HSP-MIS ওয়েবসাইটে শিক্ষার্থীদের জন্য তথ্য এন্ট্রি করবেন তার নির্দেশনাবলী ও দেওয়া রয়েছে ।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নোটিশ অনুযায়ী আগামী দশই মার্চ 2023 তারিখ থেকে 13 এপ্রিল 2022 তারিখের মধ্যে সকল উপবৃত্তি সংক্রান্ত তথ্য অনলাইনে এন্ট্রি করতে হবে এবং শিক্ষাপ্রতিষ্ঠান স্কুল কলেজে অনলাইনে ভর্তির আবেদন শুরু হয় 10 তারিখ 2022 থেকে এবং 10 এপ্রিল পর্যন্ত উপজেলার জন্য প্রয়োজনের সময় নির্ধারিত ছিল ।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ

উপজেলা পর্যায়ে এন্ট্রিকৃত সকল তথ্য প্রেরণের পর উপজেলা পর্যায়ের সকল তথ্য যাচাই-বাছাই করা হবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বৃন্দ ও কমিটির মাধ্যমে তথ্য যাচাই বাছাই পূর্বক নির্বাচিত তথ্য অনলাইনে এন্ট্রি করতে হবে 21 এপ্রিল 2022 তারিখের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্ধারিত অপশন ব্যবহার করে পি এস পি পি এম ই এ টি তে পেরন করতে হবে ।

বিজ্ঞপ্তি নোটিশ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীনে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় 2022 সালের ষষ্ঠ এবং 2021 সালের শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য আর শিক্ষাপ্রতিষ্ঠান করতে এইচ এস পি এম আই এস এ এন এবং উপজেলার পরিসীমা 14 তারিখ 4 মাস 2020 তারিখ পর্যন্ত নির্ধারিত ছিল বিশেষ বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান পর্যায় থেকে এইচএস পিএমআইএস শিক্ষার্থীদের তথ্য এবং উপজেলা প্রেরণ করার সময়সীমা আগামী 13 এপ্রিল 2022 তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে প্রতিষ্ঠানটি এইচ এস পি এম আই এস এ তথ্য এন্ট্রি এবং অপশন 13 এপ্রিল 2022 তারিখ রাত 12 টায় সক্রিয় ভাবে বন্ধ করা হবে ।

প্রাথমিক উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

অনেক শিক্ষা প্রতিষ্ঠান HSP- MIS ও শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করার পর উপজেলায় প্রেরণ করেননি । শিক্ষার্থীর তথ্য এন্ট্রির পর HSP- MIS প্রাথমিক নির্বাচন মেনু থেকে উপজেলার তালিকা জমা দেন অপশন ব্যবহার করে নির্দিষ্ট তারিখের মধ্যে উপজেলাতেই প্রেরণ নিশ্চিত করার অনুরোধ করা হয়েছে । সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বিষয়টি অবহিত করবেন । নির্ধারিত সময়ের মধ্যে কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হলে সৃষ্ট যে কোন সমস্যার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা থানা / মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দায়ী থাকবেন ।

উপজেলা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বা শিক্ষা প্রতিষ্ঠানের ইউজার আইডি পাসওয়ার্ড ভুলে গেলে বা অন্য কারণে HSP- MIS এ লগইন করতে না পারলে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে mis.hsp@pmcat.gov.bd ঠিকানায় ইমেইল আবেদন করা হলে রিপ্লাই ফিফটি ইমেইলের পাসওয়ার্ড প্রেরণ করা হবে।তাছাড়া অফিস চলাকালীন সময় সকাল 9 টা থেকে বিকাল 3 টা পর্যন্ত কোন সমস্যা হলে হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করা যাবে । হেল্পলাইন নম্বর: 01316 658230, উপবৃত্তি সংক্রান্ত কথা

উপবৃত্তি সংক্রান্ত কিছু কথা

যে সকল শিক্ষার্থীর যোগ্য তারা উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ উপবৃত্তি জন্য আবেদন করতে পারবেন । উপবৃত্তির আবেদনের জন্য আপনাকে কোথাও যেতে হবে না । অধ্যায়নরত শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষকরা রেজাল্টের ভিত্তিতে এবং শিক্ষার্থীর পারিবারিক অবস্থার ভিত্তিতে যোগ্য প্রার্থী নির্বাচন করবেন । যে সকল শিক্ষার্থী উপবৃত্তি পাওয়ার যোগ্য তারা শিক্ষকের সঙ্গে যোগাযোগ করুন । মাধ্যমিক বিদ্যালয় ষষ্ঠ শ্রেণীতে ভর্তি কৃত শিক্ষার্থীরা উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন । এবং একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন । ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ভর্তির আবেদনের জন্য বলা হয়েছে ।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

আশা করি উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ এই পোস্টটি থেকে আপনি অনেক উপকৃত হয়েছেন । এই নিবন্ধটির থেকে আপনি উপবৃত্তি সংক্রান্ত সকল তথ্য পাবেন । উপবৃত্তি সংক্রান্ত তথ্য জানার থাকলে আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন । আমরা সর্বদা আপডেট তথ্য প্রদান করতে চেষ্টা করব । 01316 658529 ।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ pdf
উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ কবে দিবে?

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ কবে দিবে: শিক্ষা প্রতিষ্ঠানকে উপবৃত্তির অনলাইন আবেদন ফরম 10/10/2022 তারিখ থেকে 09/12/2022 খ্রি. তারিখের মধ্যে এন্ট্রি করতে হবে (বর্ধিত সময়) ।

উপবৃত্তির টাকা না আসার কারণ কি?

এক্ষেত্রে বেশ কিছু কারণ থাকতে পারে এবং এর প্রধান কারণ হলো আপনাকে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে হয়তো মনোনীত করা হয়নি । এ বিষয়ে আপনারা সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে যোগাযোগ করতে পারেন এবং তাদের থেকে জেনে নিতে পারেন যে তারা আসলে মনোনীত করেছে কিনা এবং আপনার তথ্য তারা আসল জায়গায় পৌঁছেছে কিনা ।

প্রাইমারি উপবৃত্তির টাকা কবে দিবে ২০২৩?

বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত আদেশে বলা হয়েছে, 2022-2023 অর্থবছরের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট অ্যালাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা) এন্ট্রিকরণের …

Advertisement
Advertisement

Leave a Comment