আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ Todays Broiler chicken price in bd

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ বয়লার মুরগির বাজার দর Ajker Murgir Bazar Dor ব্রয়লারের দাম আজকের ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম


আজকে ব্রয়লার মুরগির দাম কত

রাজধানীর পাইকারি ও খুচরা বাজারে হঠাৎ মুরগির দাম বেড়েছে কেজিপ্রতি ২০ থেকে ২৫ টাকা । চার দিন আগে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৩০-৩৫ টাকা । বর্তমানে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫৫-৬০ টাকা । পাইকারি বাজারেও ব্রয়লার মুরগির দাম বেড়েছে ।


সোনালি মুরগির দাম ২০২৩

সোনালি মুরগির দাম । প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৬০ থেকে ২৭০ টাকা । এ ছাড়া অপরিবর্তিত থেকে ব্রয়লার ১৪৫ থেকে ১৫০, লেয়ার ২৩০ টাকা এবং দেশি মুরগি ৪৮০ থেকে ৫০০ টাকা কেজি বিক্রি হচ্ছে বলে জানান বিক্রেতা ইয়াসিন ।


আজকের পল্টি মুরগির দাম কত

আজকের পল্টি মুরগির দাম হচ্ছে ১৭০ টাকা পার কেজি এবং এখানে আবার কালভার্ট সাদা নিলে ১৬০ টাকা পার কেজি এখানে সোনালি মুরগির দাম হচ্ছে ১৮৫ টাকা পার কেজি ।

  • কাজী ফার্মস বাচ্চার দাম ২০২৩
  • ব্রয়লার মুরগির দাম চট্টগ্রাম ২০২৩
  • আজকে ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত
  • ব্রয়লার মুরগির দাম ঢাকা

আজকের কক মুরগির দাম ২০২৩

কক মুরগি বলতে দেশি মুরগি জাতীয় অন্যান্য যে মুরগিগুলো রয়েছে সে মুরগিগুলোকে বোঝায় আপনি যদি কক মুরগির দাম জানতে চান তাহলে আপনার নির্দিষ্ট যেই বাড়ি অথবা মহল্লার বাজার রয়েছে সে বাজারে গিয়ে জেনে নিতে পারেন কারণ কও মুরগির দাম হঠাৎ বারে আবার হঠাৎ নেমে যায় যার কারণে এই সম্বন্ধে কোন তথ্য পাওয়া যায়নি। এই ব্যাপারে অন্যান্য যে সকল খবর আমি আপনাদের জানতে চাই এগুলা একদম ফিক্সড না অনেক সময় এখানে ২৩০ থেকে ২৫০ টাকা কেজিতে বিক্রি করা হয় আবার ১৫০ টাকা তেও নেমে আসে

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩

রাজধানীর বাজারে ১৪৫-১৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি, যার উৎপাদন ব্যয় ১১৫-১২০ টাকা বলে জানা গেছে । ডিমের উৎপাদন কমছে : এ বছরের শুরুর দিকে উৎপাদন খরচ কমাতে না পারায় এবং লাভ না হওয়ার কারণে অনেকেই ডিমের উৎপাদন থেকে সরে এসেছে । ২৯/১১/২০২২ তারিখ চট্টগ্রামের বিভিন্ন স্থানে ১৩০ টাকা করে কেজিতে বিক্রি করা হচ্ছে

এ বছরের শুরুতে এবং গত বছরের শেষ দিকে প্রতি হালি ডিমের দাম নেমে এসেছিল ২৪-২৫ টাকায়, যা উৎপাদন খরচের চেয়ে কম বলে দাবি করেন অনেকে । জামালপুরের সরিষাবাড়ী উপজেলার খামারি রাজিবুল ইসলাম বলেন , ‘
সোনালী মুরগীর আজকের বাজার দর, সোনালী মুরগীর আজকের বাজার দর, সোনালী মুরগীর আজকের বাজার দর, আজকের মুরগির বাজার

মুরগির দাম ২০২৩

বছরের শুরুর দিকে উৎপাদন খরচের চেয়ে কম দামে, কখনো কখনো খরচের সমান দামে ডিম বিক্রি করতে হয়েছে । যে কারণে এখন শুধু মাংসের মুরগি পালছি ।’ বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) এক হিসাব বলছে, চলতি বছরের শুরুর তুলনায় মাঝামাঝিতে এসে ডিমের উৎপাদন কমে গেছে অন্তত ২৫-৩০ লাখ । 

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩


আজকের ব্রয়লার মুরগির দাম বাংলাদেশ

পণ্যের নামমাপের একক আদ্যকর মূল্য এক সপ্তাহ পূর্বের মূল্য
ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৪৫-১৬০ ১৪৫-১৬০
ব্রয়লার মুরগি ২কেজি২৯০-৩২০২৯০-৩২০
ব্রয়লার মুরগি ৩ কেজি৪৩৫-৪৮০৪৩৫-৪৮০
ব্রয়লার মুরগি ৫কেজি৭২৫-৮০০৭২৫-৮০০
ব্রয়লার মুরগি ১০কেজি১৪৫০-১৬০০ ১৪৫০-১৬০০
আজকের ব্রয়লার মুরগির দাম ২০২২ Todays Broiler chicken price in bd

আজকের ব্রয়লার মুরগির দাম বাংলাদেশ

  • ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৪৫ – ১৬০ ১৪৫-১৬০
  • ব্রয়লার মুরগি ২ কেজি ২৯০ – ৩২০ ২৯০-৩২০
  • ব্রয়লার মুরগি ৩ কেজি ৪৩৫ – ৪৮০ ৪৩৫-৪৮০
  • ব্রয়লার মুরগি ৫ কেজি ৭২৫ – ৮০০ ৭২৫ – ৮০০
  • ব্রয়লার মুরগি ১০ কেজি ১৪৫০ – ১৬০০ ১৪৫০ – ১৬০০

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩, বয়লার মুরগির বাজার, আজকের ব্রয়লার মুরগির দাম ২০২২, বয়লার মুরগির বাজার, বয়লার মুরগির বাজার

আগে যেখানে প্রতিদিন প্রায় দুই কোটি ৮০ লাখ ডিম উৎপাদন হতো এখন সেটা প্রায় দুই কোটি ৫০ লাখের আশপাশে নেমে এসেছে । খাদ্যের দাম বাড়ছে বছর বছর : উৎপাদন সংশ্লিষ্টরা বলছেন, ডিম ও মাংসের মুরগির দাম আরো কমিয়ে আনা যেত, যদি খাদ্যের দাম কমিয়ে আনা সম্ভব হতো ।

ব্রয়লার মুরগির দাম কত ২০২৩ ?

বিআর ২৮ কেজি ৫৬, সরু মিনিকেট ৬২, আঠাশ মিনিকেট ৬০ থেকে ৬২, নাজিরশাইল ৬২, কাটারি ৬৫ থেকে ৭০ এবং আইপেল পাইজম ৬২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। চট্টগ্রামে মুরগির দাম আরও বেড়েছে। এক সপ্তাহের ব্যবধানে বন্দর নগরীতে ব্রয়লার মুরগির দাম কেজিতে ২০-২৫ টাকা বেড়ে গেছে। এর এক এক সপ্তাহ আগে এই দাম বেড়েছিল ২৫ থেকে ৪০ টাকা পর্যন্ত।

সোনালী মুরগির বাচ্চার দাম কত ?

সোনালী রেগুলার ১ দিনের বাচ্চা ৯ টাকা পিচ। সোনালী ক্লাসিক ১ দিনের বাচ্চা ১০ টাকা পিচ। সোনালী ৫০% হাইব্রিড ১ দিনের বাচ্চা ১৪ টাকা পিচ। সোনালী ১০০% হাইব্রিড ১ দিনের বাচ্চা ১৭ টাকা পিচ।

মুরগির খাদ্যের দাম কত ?

কমকে জানান, বর্তমানে ব্রয়লার স্টার্টার ফিড ৩ হাজার ২৮৫ টাকা যা প্রতি কেজি হিসেবে ৬৫ টাকা ৭০ পয়সা, ব্রয়লার গ্রোয়ার ৩ হাজার ৩২০ টাকা, ব্রয়লার পুলেট ৩ হাজার ২৮০ যা কেজি হিসেবে ৬৫ টাকা ৬০ পয়সা কেজি এবং ব্রয়লার ফিনিশার ৩ হাজার ২৮৫ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার খাদ্যের দাম বস্তায় বেড়েছে ১০০ থেকে ১৩০ টাকা।

Advertisement
Advertisement

Leave a Comment