১০ হাজার টাকায় ৫১ টি ব্যবসার আইডিয়া

১০ হাজার টাকায় ২৫ টি ব্যবসার আইডিয়া ৩০ হাজার টাকায় ব্যবসা স্মার্ট ব্যবসা আইডিয়া ২ লাখ টাকায় ব্যবসা নতুন কোন ব্যবসার আইডিয়া ৫ হাজার টাকায় ব্যবসা

আজকে আপনারা 51 Manufacturing Business Idea এর সম্পর্কে জানতে পারবেন। যেগুলোকে আপনি অনেক কম টাকায় শুরু করতে পারেন। এই বিজনেসে যদি আপনি কোনো ব্রেন্ড এর সাথে ফ্রেন্ডসিপ করেন তাহলে ব্রেন্ড আপনাকে আপনার ক্রয় করা সব মাল এনে দেবে। এবং তাদের কাছ থেকে কম টাকায় বেশি মাল আনতে পারবেন । শুধু আপনি সেই মাল থেকে আপনার নিজের প্রডাক্টকে তৈরি করতে হবে। আর যতগুলো প্রডাক্ট আপনি তৈরি করতে পারবেন তত বেশি টাকা ব্রেন্ড আপনাকে দিয়ে দিবে। তো দেখা যাক যে, কোন কোন বিজনেসগুলো Manufacturing বিজনেস। তো প্রথমে হলো

1.paper Manufacturing ব্যবসা

পেপার মেনুফেকচারিং লোউ কস্ট একটা মেনুফেকচপরিং বিজনেস। পেপারের মার্কেটে অনেক বেশি ডিমান্ড আছে।এডুকেশন এন্ড আদার ইন্ডাস্ট্রিতে পেপারের চাহিদা অনেক বেশি। আপনি যদি পেপারের বিজনেস করেন তাহলে আপনার অনেক ফায়দা হবে।এই ব্যবসা করে আপনি সাকসেসফুলও হতে পারবেন।

2.Manufacturing of Folder File and Envelops ব্যবসা

ফোলডার ফাইল অ্যান্ড এনভেলপ একটি দ্বিতীয়তম লোউ কস্ট মেনুফেকচারিং বিজনেস। আর এইটা অনেক Easily start হতে যাচ্ছে বিজনেসে।আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে আপনার অনেক ফায়দা থাকবেন কেননা ব্যাংক, পোস্ট অফিস, স্কুল করপোরেট ইন্ডাস্ট্রিতে ফাইল আর এনভেলেপ এর ডিমান্ড অনেক বেশি।এর ফলে আপনি এই বিজনেসটা করে সাকসেসফুলও হতে পারবেন।

3.Charger Manufacturing ব্যবসা

চার্জার মেনুফেকচারিং বিজনেস অনেক একটা সহজ বিজনেস। এইটার পার্স মার্কেটে অনেক বেশি সহজভাবে এবেল এবেল হয়ে যায়। একটা চার্জার ১০-২০ টাকায় তৈরি হয়ে থাকে। আর সেই চার্জারকে মার্কেটে অনেক সহজভাবে ১০০-১৫০ টাকায় সেইল করতে পারবেন।

4.Sweet Manufacturing ব্যবসা

আপনারা এই বিজনেসটা ঘরে বসেও শুরু করতে পারবেন। বিস্কুট মেনুফেকচারিং বিজনেস অনেক সহজ একটা মেনুফেকচারিং বিজনেস।আর আপনি যদি কেক তৈরি করতে পারেন তাহলে আপনি এই বিজনেস ঘরে বসে শুরু করতে পারেন।এর জন্য আপনাকে তেমন বেশি টাকা ইনভেস্ট করতে হবেনা।ছোট অংকের মূলধন দিয়ে আপনি প্রথমে শুরু করুন। মহিলা এবং পুরুষ উভয়ে মিলে বাড়িতে বিজনেসটা শুরু করতে পারবেন। মহিলারা ঘরে sweet বা কেক তৈরি করলে এবং পুরুষেরা তা মার্কেটে বা বাড়িতে বাড়িতে পৌঁছে দেবে।

5.Ball pen Refill Manufacturing ব্যবসা

বল পেন অনেক বেশি সহজ মেনুফেকচারিং বিজনেস। যেইটাকে আপনি ঘরে বসেও শুরু করতে পারবেন। এই প্রডাক্টের মার্কেটের ডিমান্ড কখনো শেষ হবেনা এই জন্যে এর মেনুফেকচারিং করলে অনেক ফায়দাও হতে পারে।

6.Toy Manufacturing ব্যবসা

চিলড্রেন এর টয় অনেক বেশি পছন্দ। মার্কেটে টয়সের অনেক বেশি ডিমান্ড আছে এইজন্য এই বিজনেস প্রফিটেবল বিজনেস হিসেবে প্রমাণিত হতে পারে। এই বিজনেসকে আপনি ছোট্ট স্কিলেও শুরু করতে পারেন আর বড় স্কিলেও শুরু করতে পারেন।

7. Plastic Bottle Manufacturing ব্যবসা

All Types of Food, Cold Drink & Chemical Indus tries কে প্লাস্টিক বোতলের প্রয়োজন হয়। তো এই বিজনেস শুরু করলে ফায়দা হতে পারে।

8.Automobile part Manufacturing ব্যবসা

অটো মোবাইল ইন্ডাস্ট্রি অনেক তাড়াতাড়ি গ্রো হতে যাওয়া একটা ইন্ডাস্ট্রি। এই বিজনেসে আপনার কাছে বিজনেস স্কিল আর ফাইনাল স্কিল কেপাসিটি হতে হবে। আপনি own part কে তৈরি করতে পারবেন। যেই part এর রেগুলার কাস্টমার্সকে রিক্রোয়াইট করে।

9.Stationery products Manufacturing

pencils
colour
pen
Eraser
sharpener
S staples
Rulers
Gule
Notebook
compass
এই সবগুলো প্রডাক্ট শিক্ষার্থী এবং শিক্ষকের প্রয়োজন হয়ে থাকে। তো এই বিজনেস আপনার জন্য অনেক ফায়দা হতে পারে।

10.Smartphone Bank cover Manufacturing

নতুন নতুন ডিজাইনের ব্যাগ কাভার তৈরি করে সেইগুলোকে আপনি মার্কেটে সেল করতে পারবেন। মোবাইল ফোনের ব্যাগ কাভারের ডিমান্ড মার্কেটে অনেক বেশি। এই বিজনেসকে আপনি ঘরে বসে শুরু করতে পারেন। অনেক কম টাকায় ব্যাগ কাভার তৈরি হয় আর এইগুলোকে আপনি ভালো প্রাইজে মার্কেটে সেইল করতে পারবেন।

11.Furniture Manufacturing ব্যবসা

ফার্নিচারের রিক্রোয়াইমেন্ট ঘর,অফিস, স্কুলে বেশিই প্রয়োজন হয়।ফার্নিচারের আপনি টেবিল, চেয়ার, ব্যাট,আলমারি,দরজা ইত্যাদি তৈরি করতে পারবেন।

12.Paper Cups and Plates Manufacturing

পেপার কাপ আর প্লেটেস মেনুফেকচারিং বিজনেস অনেক বেশি সহজ একটা মেনুফেকচারিং বিজনেস। এইটাকে ঘর থেকেও শুরু করতে পারেন। মার্কেটে পেপার প্লেটেস ডিমান্ড অনেক বেশি। ফেস্টিভ্যাল, পার্টস অথবা দোকানে এই প্লেটগুলো অনেক প্রয়োজন।

13.Towel Manufacturing

আপনি নতুন নতুন ডিজাইনের তাউল তৈরি করে মানুষকে এট্রেক করেন। তাহলে আপনি আপনার নিজের প্রডাক্টকে সেইলও করতে পারবেন। এই কাজে বেশি কোনো কমপিটিশন করতে হয়না সুতরাং এই কাজে সেইলিং করাও অনেক বেশি সহজ হয়ে যাবে।

14.T Shirt Manufacturing ব্যবসা

নতুন ডিজাইনের টি-শার্ট পেনটিং করে আপনি এগুলোকে সরাসরি মার্কেটে সেইল করতে পারবেন। এই বিজনেস শুরু করতে আপনাকে বেশি টাকা ইনভেস্ট করতে হবেনা।আর মার্কেটে এই বিজনেসের অনেক বেশি ডিমান্ড রয়েছে।

15.jeans Manufacturing ব্যবসা

নতুন ডিজাইনের জিন্স তৈরি করে আপনি সেগুলোকে মার্কেটে সেইল করতে পারবেন। নতুন নতুন স্টাইলের জিন্স মানুষ অনেক বেশি পছন্দ করে। তো হওল সেইলে আপনি এগুলো সেইল করে অনেক ভালো ইনকাম করতে পারবেন।

16.Sanetary pads Manufacturing ব্যবসা

এই বিজনেসে আপনাকে বড় ব্রেন্ডের ফিনচাইসি নিতেই হবে আর তাদের প্রডাক্টশেনে সাহায্য করতে হবে। যতবেশি প্রডাক্টস আপনি তৈরি করতে পারবেন ততবেশি টাকা আপনাকে সেই কম্পানি দেবে।

17.Tissue paper and toilet paper Manufacturing ব্যবসা

আজকের দিনে টিসু পেপার আর টয়লেট পেপার ঘর,অফিস, মল,আর স্টুরসে বেশি অনেক গুরুত্বপূর্ণ। আর মার্কেটে এই জিনিসটার ডিমান্ড অনেক বেশি হয়ে থাকে। আর এতে তেমন কমপিটিশনও থাকেনা তো এই বিজনেসও আপনার জন্য সাকসেসফুল বিজনেস প্রমাণিত হতে পারে।

18.Botton Manufacturing ব্যবসা

গার্মেন্টস ইন্ডাস্ট্রিতে বাটন অনেক বেশি গুরুত্বপূর্ণ একটা প্রডাক্ট।আর মার্কেটে এই বাটনের ডিমান্ডও অনেক বেশি। তো নতুন নতুন ডিজাইনের বাটন তৈরি করে আপনি সেগুলোকে মার্কেটে সহজ তারিকায় সেইল করতে পারবেন।

19.Ear Cleaning Buds Manufacturing ব্যবসা

এয়ারবাটস তৈরি করা অনেক সহজ, এই বিজনেসকে আপনি ঘরে বসে থেকে করতে পারেন।এই বিজনেস কম টাকায় শুরু হওয়া একটা বিজনেস। কম টাকায় এই বিজনেসের প্রডাক্টশেন হয়ে থাকে। আর এই বিজনেস অনেক সহজে আপনি এক পেকেট ২০-৩০ অথবা ৫০ এর চেয়ে বেশি টাকায় সেইল করতে পারবেন।

20.papad Manufacturing ব্যবসা

প্রতিটি মার্কেটে পাপরের ডিমান্ড অনেক বেশি, প্রতিটি ঘরে ঘরে পাপরের প্রয়োজন হয়ে থাকে। এই জন্য পাপর একটা মেনুফেকচারিং বিজনেস এবং একটা সাকসেসফুল বিজনেস প্রমাণিত হতে পারে।

21.Cigarette Manufacturing ব্যবসা

একিভাবে প্রতিটি মার্কেটে সিগারেটের ডিমান্ডও অনেক বেশি। কেননা ১০০% মানুষের মধ্যে ৮০% মানুষের ধুমপান করে থাকে। এইজন্যই সিগারেট একটা অন্যতম মেনুফেকচারিং বিজনেস এবং একটা সাকসেসফুল বিজনেস।

22.Scratchgard Manufacturing ব্যবসা

এখন প্রতিটি ঘরে ঘরে মানুষ স্মার্ট ফোন ব্যবহার করছে তাই আজকের দিনে মার্কেটে স্ক্র্যাচগার্ডেরও ডিমান্ড অতিমাত্রায় বেড়েই চলেছে।আর এতে তেমন কমপিটিশনও থাকেনা তো এই বিজনেসও আপনার জন্য সাকসেসফুল বিজনেস প্রমাণিত হতে পারে।

23. Plastic Chair Manufacturing ব্যবসা

আজকের দিনে প্রতিটি জায়গায় যেমন : যেকোনো অনুষ্ঠান, হোটেলে,বিভিন্ন পার্কে অথবা কোনো একটা জায়গায় ঘুরেতে আসা টুরিস্ট এর জন্য চেয়ার অনেক গুরুত্বপূর্ণ। আর তাই মার্কেটে এই জিনিসের ডিমান্ডও অনেক বেশি হয়ে থাকে। আর এইজন্যই চেয়ার একটা অন্যতম মেনুফেকচারিং বিজনেস এবং একটা সাকসেসফুল বিজনেস।

24.Earphone Manufacturing ব্যবসা

যেইভাবে অতিমাত্রায় মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে ঠিক সেইভাবে মোবাইল হেডফোন দিয়ে গান শোনার মানুষের সংখ্যাও বেড়েই চলেছে।তাই প্রতিটি মার্কেটে হেডফোনের ডিমান্ডও অনেক বেশিই হতে যাচ্ছে, প্রতিটি মানুষেরই হেডফোনের প্রয়োজন হয়ে থাকে। এই জন্য হেডফোন একটা মেনুফেকচারিং বিজনেস এবং একটা সাকসেসফুল বিজনেস প্রমাণিত হতে পারে।

25.Nali Polish Manufacturing ব্যবসা

আজকের দিনে বেশির ভাগ মেয়েরাই নেইল পালিশ ব্যবহার করে। এর ফলে মার্কেটে নেইল পালিশের ডিমান্ড অনেক বেশিই হারে বাড়ছে।এই জন্যে নেইল পালিশ একটা মেনুফেকচারিং বিজনেস।এই বিজনেসটি করে আপনি সাকসেসফুল হতে পারেন।

26.Socks Manufacturing ব্যবসা

শীতকালে প্রতিটি মানুষই পা গরম রাখার জন্য মোজা ব্যবহার করে থাকে। এইছাড়া বিজনেসম্যান,পুলিশ,আরমিরা তাদের ডিউটির সময়,শিক্ষার্থীরা তাদের স্কুলে যাওয়ার সময় শুসয়ের ভিতরে মোজা পড়ে থাকে। এই জন্যেই মার্কেটে এক কথায় সারা বছরই ডিমান্ড হয়ে থাকে।প্রতিটি মোজার পাইকারি দাম ১৫-২৫ টাকা দরে হতে পারে। এই জন্যে আপনি Socks এর বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

27.Water Manufacturing ব্যবসা

আজকাল মানুষ যেখানে সেখানে গেলে ওয়াটার বোতল তো ব্যবহার করেই থাকে। এর ফলে মার্কেটেও এর ডিমান্ড অনেক বেশি হারে বাড়ছে।একটি বোতলের পাইকারি দাম ১৫-২০ টাকা হতে পারে। এর ফলে আপনি পানির বোতলের বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

28.Garbages Bag Manufacturing ব্যবসা

আগেকার দিনে দোকান এবং হোটেল থেকে কিছু কিনতে গেলে কাগজে করে মুড়ে সেই জিনিসগুলো আনতে হতো।আর আজকের দিনে প্রতিটি দোকানে এবং হোটেলের মধ্যে প্লাস্টিক এর ব্যাগ ব্যবহার করা হয়। এর ফলে আপনি প্লাস্টিকের ব্যাগের বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

29.Electric Wire Manufacturing ব্যবসা

এখনকার প্রতিটি ঘরেই বিদ্যুৎ ও বৈদ্যুতিকের নানা রকম যন্ত্রের প্রয়োজন হয়। যার ফলে মার্কেটে ইলেকট্রনিক তারেরও ডিমান্ড অনেক বেশিই থাকে।এর ফলে আপনি ইলেকট্রনিক তারের বিজনেস করেও সাকসেসফুল হতে পারবেন।

30.Remote Manufacturing ব্যবসা

বর্তমানে বেশির ভাগই ঘরে রিমোট কন্ট্রোল টিভি, সিডি, এসি ইত্যাদি থেকে থাকে।এই ছাড়া পরবর্তীতে আরও অনেক কিছু রিমোট কন্ট্রোলের সাহায্যে ব্যবহার করার জন্য তৈরি করা হচ্ছে।যার ফলে মার্কেটে রিমোটের ডিমান্ডও বেড়েই যাচ্ছে। যার জন্যে আপনি রিমোটের বিজনেস করে অনেক সাকসেসফুল হতে পারবেন।

31.USB cable Manufacturing ব্যবসা

বর্তমানে ইউএসবি কেবল সব জায়গায় ব্যবহার করা হচ্ছে তাই মার্কেটে এটির ডিমান্ড অনেক বেশি।এই বিজনেস অনেক সহজ তারিকায় করতে পারবেন এবং এই বিজনেস করে আপনি সাকসেসফুল হতে পারবেন।

32.Belt Manufacturing ব্যবসা

বর্তমানে সব ছেলেরা এবং দেশে বিদেশে ছোট থেকে বড় ছেলে-মেয়েদের থেকে শুরু করে বেশির ভাগই মানুষ জিন্স প্যান্ট পড়ে থাকে।শুধু জিন্স প্যান্ট পড়লেই হয়না এর সাথে বেল্টেরও প্রয়োজন থাকে। এর ফলে প্রতিবছর প্রতিটি মার্কেটে বেল্টের ডিমান্ড অনেক বেশি থাকে।এই বিজনেসটি অনেক লাভজনক একটা বিজনেস তাই আপনি এই বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

33.Air Freshner Manufacturing ব্যবসা

বর্তমানে বাংলাদেশের সব মানুষের ঘরের রোমগুলোকে সুন্দর সগ্ধ করার জন্য এয়ার ফ্রেশনার ব্যবহার করা হয়।আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে অনেক ফায়দা হতে পারে। ফলে এই বিজনেসে আপনি সাকসেসফুল হতে পারবেন।

34.Screwdriver Manufacturing ব্যবসা

আজকাল বেশির ভাগ জিনিসই ঠিক করা জন্য Screwdriver এর প্রয়োজন হয়ে থাকে। যেমন : কলকারখানার যন্ত্র ঠিক করার জন্য, টিভি,মেশিন,গাড়ি, ইত্যাদি ঠিক করার জন্য অথবা খোলার জন্য Screwdriver ব্যবহার করা হয়।এখনকার দিনে এই বিজনেসটি অনেক লাভজনক একটা বিজনেস তাই আপনি এই বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

35.Screw Manufacturing ব্যবসা

বর্তমানে অনেক জিনিসই তৈরি করা হয় যা জোড়া লাগানোর জন্য Screw এর প্রয়োজন হয়।যেমন : মেশিন,গাড়ি,টিভি, কম্পিউটার ইত্যাদি জোড়া লাগানোর জন্য Screw এর প্রয়োজন হয়।এখনকার দিনে এই বিজনেসটি অনেক বেশি লাভজনক একটা বিজনেস তাই আপনি এই বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

36.Prefume Bottle Manufacturing ব্যবসা

পারফিউম তো আজকের দিনে বেশির ভাগ সবাই ব্যবহার করে থাকে।যার কারণে মার্কেটে কোনোদিনই এর ডিমান্ড শেষ হবেনা।কেননা আজকাল পারফিউমের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে।যার ফলে পারফিউমের বিজনেস লাভজনক একটা বিজনেস। তাই আপনি এই বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

37.Rubber Band Manufacturing ব্যবসা

বর্তমানে বেশিরভাগ কাজে লভার ব্যবহার করা হয়। যার ফলে এই লভারের বিজনেস করে অনেক ফায়দা হবে এবং আপনি সাকসেসফুলও হতে পারবেন।

38.Cap Manufacturing ব্যবসা

বর্তমানে বেশিরভাগ মানুষই মাথায় কেপ ব্যবহার করে থাকে। এর মধ্যে বেশিভাগ কেপ ব্যবহার করে খেলোয়াড়েরা, সাধারণ মানুষ তো ব্যবহার করেই থাকে। যার ফলে কেপ এর বিজনেস লাভজনক একটা বিজনেস। তাই আপনি এই বিজনেস করে সাকসেসফুল হতে পারবেন।

39.Noodles Manufacturing ব্যবসা

বর্তমানে নুডলস খেতে সবাই পছন্দ করে,যার ফলে সবার ঘরে ঘরে একটি হলেও নুডলস দেখতে পাবেন। যার ফলে ৩-৪ বছর ধরে নুডলস একটা বিজনেস লাভজনক বিজনেস হয়ে আসছে। তাই আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে খুব তাড়াতাড়ি সাকসেসফুল হয়ে উঠতে পারবেন।

40.Stapler Manufacturing ব্যবসা

বর্তমানে বেশিরভাগ স্টাপ্লারই অফিসের কাজে,শিক্ষার্থীদের পড়ার কাজে,ব্যবসার কাজের, ব্যবহার করে থাকে।যার ফলে স্টাপ্লার বিজনেস একটা লাভজনক বিজনেস হতে পারে। তাই আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে খুব তাড়াতাড়ি সাকসেসফুল হয়ে উঠতে পারবেন।

41.Soap Manufacturing ব্যবসা

বর্তমানে টয়লেটে সাবান শেষ হয়ে গেলে কেউ যেতেই চায়না এবং সাবান ছাড়া হাত ধোয়া তো বড়ই মুশকিল।তা আপনি এই বিজনেসটিও করে অনেক ফায়দা পেতে পারেন।ফলে আপনি এই বিজনেসে সাকসেসফুলও হতে পারবেন।

42.Paper Bags Manufacturing ব্যবসা

বর্তমানে প্রতিটি কাপড়ের দোকান,কসমেটিকস এর দোকান, বিভিন্ন রকমের দোকান থেকে কিছু জিনিস কিনার পর কাগজের শপিং ব্যাগে পেকিং করে জিনিসগুলো আনতে হয়। যার ফলে এই কাগজের শপিং ব্যাগের বিজনেস একটা লাভজনক বিজনেসও হতে পারে কেননা সব দোকানে এই কাগজের শপিং ব্যাগই ব্যবহার করা হয়। তাই আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে খুব তাড়াতাড়ি সাকসেসফুল হয়ে উঠতে পারবেন।

43.School Bags Manufacturing ব্যবসা

বর্তমানে স্কুল ব্যাগ শুধু স্কুলে আর অফিসে যাওয়ার জন্য ব্যবহার করে থাকেনা। যেমন কোনো জায়গায় বেড়াতে গেলেও স্কুল ব্যাগ ব্যবহার করে থাকে।আর এখনকার দিনে সবার কাছে ২-৩ ব্যাগ ব্যবহার করতে। যার ফলে এই স্কুল ব্যাগের বিজনেস একটা লাভজনক বিজনেসও হতে পারে। তাই আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে খুব তাড়াতাড়ি সাকসেসফুল হয়ে উঠতে পারবেন।

44.Watch Manufacturing ব্যবসা

বর্তমানে বেশিরভাগই মানুষই হাতে ঘড়ি ছাড়া এক সেকেন্ডও চলেনা। তাই মার্কেটেও সারা বছর এর জিনিসের ডিমান্ড অনেক বেশি। এর ফলে আপনি এই বিজনেসটি করে অনেক ফায়দা পেতে পারেন। এই বিজনেস করতে হলে আপনার তেমন মূলধন এর প্রয়োজন হবে না আপনি চাইলে 5000 tk থেকে শুরু করতে পারেন।

45.Bad Sheet Manufacturing ব্যবসা

বর্তমানে সবাই সবসময়ই দোকানে গেলে নিজের ঘরের বেডের জন্য বেশি বেশি করে বেডশিট কিনতে চাই।যার ফলে এই বেডশিটের বিজনেস একটা লাভজনক বিজনেসও হতে পারে। তাই আপনি যদি এই বিজনেসটা করেন তাহলে খুব তাড়াতাড়ি সাকসেসফুল হয়ে উঠতে পারবেন।আপনি এই ব্যবসাটা অনলাইন অফলাইন যেভাবে যেখানে করতে চান করতে পারবেন।

46.Shoes Manufacturing ব্যবসা

আজকাল বেশির ভাগই সবাইকে শুস পড়তে দেখা যায় এদের মধ্যে কেউ শুস কিনে অনুষ্ঠানের জন্য,কেউ কিনে morning work এর জন্য আবার কেউ কিনে নানা রকমের কাজের জন্য। যার কারণে সারা বছর মার্কেটে শুস এর ডিমান্ড অনেক বেশি থাকে।যার ফলে এই Shoes এর বিজনেস করে আপনি সাকসেসফুলও হতে পারবেন।

47.TV Manufacturing ব্যবসা

বর্তমানে ধনী গরিব সবাই চাই যে নিজের একটা হলেও টিভি থাকুক। TV এখন প্রতি ঘরে পাওয়া যায়। যার ফলে টিভি মেনুফেকচপরিং বিজনেস করে অনেক লাভ হতে পারে।

48.Laptops Manufacturing ব্যবসা

বর্তমানে বাংলাদেশে ল্যাপটপের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। যার ফলে এই ল্যাপটপ মেনুফেকচপরিং বিজনেস করে অনেক ভালো পরিমানের আয় হতে পারে।কিন্তু এই বিজনেসে প্রচুর পরিমাণে মূলধনের প্রয়োজন হবে।

49.Computer Manufacturing ব্যবসা

বর্তমানে বাংলাদেশে কম্পিউটারের ব্যবহারও বৃদ্ধি পাচ্ছে। যার ফলে এই বিজনেস করে অনেক লাভ হবে। এবং আপনার Business growth বাড়বে।

50.Plastic Plates Manufacturing ব্যবসা

এখনকার দিনে বেশিরভাগই মহিলা সুবিধার জন্য প্লাস্টিক প্লেট ব্যবহার করে থাকে। এবং এই প্লাস্টিক প্লেট ব্যবহার করার সংখ্যা এখন অতিমাত্রায় বাড়ছে।কারণ সব মহিলা চাই যে, যেই জিনিসগুলো সুবিধাজনক তা ব্যবহার করার জন্য।যার ফলে এই বিজনেস করে অনেক লাভ হবে। এবং আপনি সাকসেসফুল হতে পারবেন।

51.Jewelry Manufacturing ব্যবসা

বর্তমানে ছোট বড় সব মেয়েরাই গয়না ব্যবহার করেতে পছন্দ করে। এই জন্যই জুয়েলারি বিজনেস করে অনেক ফায়দা হতে পারে।

এইগুলো 51 Manufacturing Business যেগুলো আপনি অনেক সহজেই করতে পারবেন।

১০ হাজার টাকা দিয়ে কি ব্যবসা করা যায়

আপনি সঠিক জ্ঞান এবং ব্যবসায়িক মডেল সহ 10k বা তার কম খরচে ছোট স্থানীয় ব্যবসা সেট আপ করতে পারেন ৷ ইন্টারনেট সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে সংযোগ স্থাপনকে আগের চেয়ে আরও সহজ করে তুলেছে। উপরন্তু, বিনামূল্যে সফ্টওয়্যার সরঞ্জামের একটি পরিসীমা রয়েছে যা ছোট ব্যবসার জন্য সীমিত পুঁজির সাথে উন্নতি করা সম্ভব করে।

১৫ হাজার টাকা দিয়ে কি ধরনের ব্যবসা শুরু করা যায়

বাড়িতে-ভিত্তিক পরিষেবা – এটি লন্ড্রি পরিষেবা, পরিষ্কার পরিষেবা, পোষা প্রাণীর সাজসজ্জা, এমনকি বাড়িতে-ভিত্তিক ব্যক্তিগত প্রশিক্ষণ থেকে শুরু করে যে কোনও কিছু হতে পারে৷ শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি ছোট জায়গা, কয়েকটি সরঞ্জাম এবং কিছু ক্লায়েন্ট।

২০ হাজার টাকায় লাভজনক ব্যবসা

থ্রিফট/ওক্রিকা ব্যবসা
N20,000 দিয়ে, আপনি একটি সাশ্রয়ী ব্যবসা শুরু করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল সাশ্রয়ী মূল্যের, ভাল মানের জামাকাপড় পুনরায় বিক্রি করার জন্য সেরা বাজার নিয়ে গবেষণা করা। জামাকাপড় কেনার জন্য লাগোসের জনপ্রিয় বাজারগুলো হল ইয়াবা মার্কেট, বালোগুন মার্কেট, ওশোদি মার্কেট, আসওয়ানি মার্কেট, কাতাঙ্গা মার্কেট ইত্যাদি।

Advertisement
Advertisement

Leave a Comment